INDIA VS BANGLADESH | T20 WORLD CUP SUPER 8: বাংলাদেশকে ৫০ রানে হারিয়ে সেমিফাইনালের রাস্তায় ভারত

India vs Bangladesh: বিশ্বকাপের সুপার আটে যাওয়ার রাস্তা আরও প্রশস্ত করল ভারত, বাংলাদেশকে উড়িয়ে দিল অনায়াসে।  

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোহিত শর্মারা (Rohit Sharma) টি-২০ বিশ্বকাপের সুপার আটে (T20 World Cup Super 8) উঠেছিল গ্রুপ পর্যায়ে শীর্ষ স্থানে শেষ করেই। গত বৃহস্পতিবার বার্বাডোজের কেনসিংটন ওভালে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়ে সুপার আটের অভিযান শুরু করেছিল টিম ইন্ডিয়া (IND vs AFG , T20 World Cup Super 8)। রোহিতরা শনিবার অর্থাৎ আজ নাজমুল হোসেইন শান্তর বাংলাদেশের বিরুদ্ধে সুপার আটের দ্বিতীয় ম্য়াচে খেললেন। বাংলাদেশকে ৫০ রানে হারিয়ে ভারত শেষ চারের রাস্তা প্রশস্ত করল এদিন।

টস জিতে ভারত প্রথমে ব্য়াট করে পাঁচ উইকেটে ১৯৬ রান তোলে। বিরাট কোহলি-রোহিত শর্মার জুটি ভালো কিছুর ইঙ্গিত দিয়েও প্রত্য়াশা পূরণে ব্য়র্থ হন। চার ওভারের মধ্য়েই ৩৯ রানে চলে যায় ভারতের প্রথম উইকেট। ১১ বলে ২৩ রান করে সাকিবের বলে ক্য়াচ তুলে দেন রোহিত। এরপর ফেরেন বিরাটও। আইপিএলে আগুন জ্বালানো কোহলি একেবারে নিস্প্রভ এই কাপযুদ্ধে। তবে এদিন কোহলি ছন্দে ফিরলেন। রোহিতের সঙ্গে ওপেন করতে নেমে ২৮ বলে ৩৭ রানের ইনিংস খেলে ছন্দে ফেরার ইঙ্গিত দিলেন। আধ ঘণ্টার উপর ক্রিজে থেকে বিরাট তিনটি ছয় ও একটি চার মারলেন কোহলির এদিন রানে ফেরা অত্য়ন্ত গুরুত্বপূর্ণ ছিল। আর সেই কাজে তিনি কিছুটা হলেও সফল।

আরও পড়ুন: বিশ্বকাপ ইতিহাসে বিরাটের সঙ্গেই সাকিব, ভিভের মাঠে কী করলেন দুই তারকা? তাঁরাই প্রথম

বিরাট-রোহিত ফেরার পর ঋষভ পন্থ (২৪ বলে ৩৬) শিবম দুবে (২৪ বলে ৩৪) ও হার্দিক পান্ডিয়ার (২৭ বলের অপরাজিত ৫০) মিলিত প্রয়াসে ভারত বড় রান তুলতে পারে স্কোরবোর্ডে। হার্দিকও আবারও প্রমাণ করলেন যে, আইসিসি-র ট্রফিতে তাঁর ব্য়াট কথা বলে। তবে এদিন চারে নামা সূর্যকুমার যাদব হতাশ করেছিলেন। ২ বলে ৬ রান করে আউট হয়ে যান তিনি।

(সবিস্তারে আসছে...)

 

2024-06-22T18:11:56Z dg43tfdfdgfd